টাইগারদের টি-২০ বিশ্বকাপ দল ঘোষণা

শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

আসন্ন টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে চমক হিসেবে আছেন তরুণ শামিম হোসেন, নেই অভিজ্ঞ পেসার রুবেল হোসেন।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেস কনফারেন্স রুমে বাংলাদেশ দলের নির্বাচক প্যানেল এ দল ঘোষণা করে।

আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তার সঙ্গে ছিলেন অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক।

সব মিলে ১৭ জন টিকিট পেয়েছেন ওমান-আরব আমিরাতের। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ১৯ জনের মধ্যে ব্যাটসম্যান আছেন ১০ জন। সেখান থেকে মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়া বাকি সবাই আছেন। ১৫ জনকে বেছে নিয়েছে নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট।

এদিকে পেসারের মধ্যে বাদ গেছেন অভিজ্ঞ রুবেল হোসেন। অর্থাৎ মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন যাচ্ছেন বিশ্বকাপ খেলতে। 

স্পিনার হিসেবে আছেন সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব। তবে কাঁটা পড়লেন বাঁ হাতি তাইজুল ইসলাম।

দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, সব দিক বিবেচনা করে তারা স্কোয়াড গড়েছেন।

তিনি বলেন, অভিজ্ঞতা ও পারফরম্যান্সসহ সবদিকই দেখা হয়। পাশাপাশি এটাও বিবেচনা করা হয় যে বিদেশে কে কেমন করতে পারে। বিদেশে কে ভালো পারফর্ম করতে পারে, এটা চিন্তা করা হয়। কারণ দেশে আমরা এক ধরনের উইকেটে খেলি, বিদেশে আরেক ধরনের উইকেট-কন্ডিশন। সবকিছুর সামঞ্জস্য করে দল গড়া হয়।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল হবে ১৪ নভেম্বর। প্রথম  রাউন্ডে গ্রুপ ‘বি’ তে স্বাগতিক ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ। সুপার-১২তে খেলতে হলে প্রথম রাউন্ডের বাঁধা টপকাতে হবে বাংলাদেশকে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: 

মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

এর বাইরে পেসার রুবেল হোসেন আর আমিনুল ইসলাম বিপ্লব রিজার্ভ হিসেবে সঙ্গে যাবেন। সূত্র: ডেইলী বাংলাদেশ

এম২৪নিউজ/আখতার

Leave a Reply