বিশ্বকাপ পর্যন্ত সাকিব টি-২০ অধিনায়ক

শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

অবশেষে সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাকিব আল হাসানকে করা হলো জাতীয় দলের টি-২০ অধিনায়ক। সাকিব শুধু আসন্ন এশিয়া কাপেই নয়, চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপেও জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

একই সঙ্গে আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশের দলও ঘোষণা করা হলো আজ। এবারের স্কোয়াডে পূণরায় জাতীয় দলে ফিরলেন সাব্বির রুম্মান। এছাড়া দলে ফেরানো হলো মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে। 

শনিবার বিকালে গুলশানে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের নিজ বাসায় সাকিবের সঙ্গে বৈঠক শেষে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এশিয়া কাপের দল ঘোষণা করেন।  

এসময় সাকিবের সঙ্গে বোর্ড পরিচালকদের সেই বৈঠকে উপস্থিত ছিলেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, পরিচারক জালাল ইউনুস।

বেটউইনার নিউজ সম্পর্কিত বিতর্ক নিয়ে আলোচনা করতে ১২ আগস্ট শুক্রবার দিবাগত রাত ৩টায় দেশে ফিরেন সাকিব আল হাসান। সকালে বিশ্রাম নিয়ে বিকেল সোয়া ৩টার দিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের গুলশানের বাসভবনে যান সাকিব। সাকিবের পর বিকাল সাড়ে ৩টার দিকে পাপনের বাসায় প্রবেশ করেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

তারপরই একে একে আসেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমন, পরিচারক জালাল ইউনুস।  এর পরই শুরু হয় বৈঠক। 

এর আগে বেটউইনার নিউজ সম্পর্কিত বিতর্ক নিয়ে আলোচনা করতে ১২ আগস্ট শুক্রবার দিবাগত রাত ৩টায় দেশে ফিরেন সাকিব আল হাসান। এরপর শনিবার বৈঠকে বসেন তারা। সাকিবের সঙ্গে বিস্তারিত আলোচনা শেষে তাকে অধিনায়ক করে এবারের এশিয়া কাপের দল ঘোষণা করে বিসিবি।

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি, সাইফউদ্দিন, হাসান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির, মেহেদি মিরাজ, এবাদত হোসেন, পারভেজ, নুরুল হাসান সোহান, তাসকিন। সূত্র: ডেইলী বাংলাদেশ

এম২৪নিউজ/আখতার

Leave a Reply