বডিবিল্ডিংয়ে মিস্টার ফিনল্যান্ড মিঠাপুকুরের কামরুল

শেয়ার করুন

নিউজ ডেস্ক:

এই বছরই বডিবিল্ডিংয়ে মিস্টার ফিনল্যান্ড হয়েছেন মিঠাপুকুরের সন্তান কামরুল হাসান। তাঁর বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার ভাংনী ইউনিয়নে। এবার তিনি হাঁটছেন ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। এতদিন যা অর্জন তার সবই ফিনল্যান্ডের হয়ে। ভবিষ্যতে বাংলাদেশের হয়ে তিনি রাঙাতে চান বডিবিল্ডিংয়ের অঙ্গন।

শখের তোলা লাখ টাকা। প্রচলিত কথা যথার্থই খাটে ফিনল্যান্ড প্রবাসী কামরুল হাসানের সাথে। শখের বডিবিল্ডিংয়ের পেছনেই তার মাসে খরচ হয় লাখ টাকার উপরে। পেশায় চিকিৎসক কামরুল ছোটবেলা থেকেই শরীরচর্চায় মনোযোগী। মাঝে ভাটা পড়লেও ফিনল্যান্ড সতীর্থদের দেখে আবারও ঝুঁকে পড়েন তিনি শরীরচর্চায়। সেই শরীরচর্চাই এই প্রবাসীকে বানিয়েছে ‘মিস্টার ফিনল্যান্ড’। এই বছরই তিনি জিতেছেন ফিনল্যান্ড ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ। বডিবিল্ডিং শুরু করি। এরপর কয়েকটি স্থানীয় প্রতিযোগিতায় অংশ নেয়ার পর এ বছর ফিনিশ ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় যাই। সেখানে আমি গোল্ড মেডেল পাই।

কামরুল হাসানের বেড়ে উঠা বাংলাদেশেই। উচ্চশিক্ষার জন্য যান ফিনল্যান্ডে। সেখানেই পেশাদার বডিবিল্ডার হয়ে ওঠেন এই রংপুরের সন্তান। এবার ইউরোপ চ্যাম্পিয়নশিপে খেলতে যাওয়ার মঞ্চ তৈরির কাজে নেমেছেন তিনি। এখন পর্যন্ত যত অর্জন পুরোটাই ফিনল্যান্ডের পতাকা তলে। তবে লাল-সবুজের পতাকা জড়িয়ে তিনি লিখতে চান পরের অর্জনগুলো। এই পথে অর্থকে কোনো বাধা মনে করেন না কামরুল হাসান। এর জন্য শুধু প্রয়োজন ফেডারেশনের স্বদিচ্ছা আর উদ্যোগ।

কামরুল হাসান বলেন, আমি স্বয়ংক্রিয়ভাবেই ফিনিশ ফেডারেশনের অনুমতি ও পৃষ্ঠপোষকতা পাবো। কিন্তু আমি চাচ্ছি ওই প্রতিযোগিতাগুলো আমি বাংলাদেশের হয়েই করবো। এরপর যদি প্রো কার্ড পাই, সেক্ষেত্রে বাংলাদেশি হিসেবেই প্রো কার্ডটা পেতে চাই। এবং প্রো কম্পিটিশনগুলোতেও যেতে চাই বাংলাদেশি হিসেবে।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply