মিঠাপুকুরে ইয়াবা ব্যবসায়ীদের স্বাক্ষী বানিয়ে অন্যদের মামলায় ফাঁসানোর অভিযোগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:

রংপুরের মিঠাপুকুরে ইয়াবা ব্যবসায়ীদের স্বাক্ষী বানিয়ে অন্যদের বিরুদ্ধে মামলা দেওয়ার অভিযোগ উঠেছে। মাদক কারবারিরা নিজেদের অপরাধ ঢাকতে অন্যদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে দায়ের করা মামলায় তারাই স্বাক্ষী হয়েছেন। উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের হাজিরহাট এলাকায় এ ঘটনা ঘটেছে।

অনুসন্ধানে জানা গেছে, উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের হাজিরহাট এলাকার চিহ্নিত মাদককারবারি রফিকুল ও সজিব মন্ডল দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছে। তারা সম্প্রতি বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের মাদক ব্যবসায়ী মেহেরুল, সাইমুন ও রাজা মিয়ার কাছে বাকিতে সাড়ে ৪শ পিচ ইয়াবা কিনে নেন।

গত ৯ অক্টোবর টাকা পরিশোধের জন্য রফিকুল ও সজিব হাজিরহাটে বদরগঞ্জের পাইকারি বিক্রেতাদের ডেকে আনেন। ওই দিন সন্ধায় টাকা দেওয়া-নেওয়া নিয়ে মাদক কারবারিদের মধ্যে বাক বিতন্ডা হয়। এ সময় আব্দুল মান্নান ও তার একজন সঙ্গিসহ মোটরসাইকেলযোগে ঘটনাস্থলে যান। মাদক কারবারিদের মধ্যে উত্তেজনা তখন তুঙ্গে।

উভয় পক্ষের মধ্যে উত্তেজনা কমে আসলে মেহেরুল, সাইমুন ও রাজা ঘটনাস্থল থেকে চলে যান। এরপর সেখানে স্থানীয় বাসিন্দারা স্থানীয় মাদক কারবারিদের আটকের চেষ্টা করেন। এক পর্যায়ে কৌশলে আব্দুল মান্নান ও তার সঙ্গে আসা ব্যক্তির মোটরসাইকেল আটক করে ৪৮ পিচ ইয়াবাসহ পুলিশে দেয় মাদককারবারিরা।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেছেন, প্রকৃত মাদক ব্যবসায়ীদের না ধরে অন্যের নামে মামলা করা হয়েছে। এই মামলায় আবার মাদক ব্যবসায়ীদেরকেই স্বাক্ষী করা হয়েছে।

বালয়া মাসিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক বলেন, ঘটনার দিন সাড়ে ৪শ পিচ ইয়াবার টাকা লেনদেন নিয়ে ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, প্রকৃত অপরাধীদের বাদ দিয়ে তৃতীয় পক্ষের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।’

মামলার তদন্তকারী কর্মকর্তা মিঠাপুকুর থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান বলেন, ‘ঘটনাটি নিয়ে তদন্ত চলছে। আমিও জানতে পেরেছি, মাদক ব্যবসায়ীরা টাকার লেনদেন নিয়ে গন্ডগোল করছিল। তাদেরই একটি গ্রুপ পুলিশকে খবর দেয়।

পরে, স্থানীয়দের স্বাক্ষীর ভিত্তিতে মোটরসাইকেলসহ ইয়াবা আটক করা হয়। এবং মোটরসাইকেলের মালিকের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্ত করে প্রকৃত অপরাধীদের বের করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান ওই তদন্তকারী কর্মকর্তা।

এম২৪নিউজ/আখতার