মিঠাপুকুরে বুজরুক সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ে গোপনে কমিটি গঠনের অভিযোগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:

মিঠাপুকুর উপজেলার বুজরুক সন্তোষপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের নিয়ম নীতি না মেনে ও গোপনে পকেট কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রেখেছেন। এ ঘটনায় অভিভাবকদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। তারা উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, প্রায় ১ বছর ধরে এডহক কমিটি দিয়ে বিদ্যালয়টি পরিচালনার হচ্ছে। নিয়মিত কমিটি গঠনের লক্ষে চলতি বছরের ২৮ মার্চ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচনী তফসিল ঘোষনা করার নির্দেশ প্রদান করেন। প্রধান শিক্ষক গোপনে ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়াটি চালিয়ে যান।

চলতি মে মাসের ৯, ১০ ও ১১ তারিখে ছিল মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান। কিন্তু, প্রধান শিক্ষক প্রচার-প্রচারণা না চালিয়ে তার মনোনিত ব্যক্তিদের মাঝে মনোনয়পত্র বিতরণ করেন। এ কারণে প্রধান শিক্ষকের মনোনিত ৪ জন ব্যক্তি ব্যতিত কেউ মনোনয়নপত্র তুলতে পারেনি। পরে ওই ৪ জনকে অভিভাবক সদস্য হিসেবে চুড়ান্ত করেন। তাদের দিয়ে নিয়মিত কমিটি গঠনের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন।

কমিটি গঠনে অনিয়মের অভিযোগ তুলে পুনরায় তফশিল ঘোষণার দাবিতে উপজেলা নির্বাহী অফিসার ও একাডেমীক সুপার ভাইজারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন ওই বিদ্যালয়ের অভিভাবক সোহলে রানা।

ওই বিদ্যালয়ের অভিভাবক আকন্দ পাড়া গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, আমি বিদ্যালয়ের অভিভাবক সদস্য নির্বাচন করতে ইচ্ছুক। কিন্তু, আমাদের কাউকে জানানো হয়নি। গোপনে প্রধান শিক্ষক তফশিল ঘোষণা করে পকেট কমিটি গঠনের পায়তারা চালাচ্ছেন।

অভিভাবক মোগল কোট গ্রামের বাসিন্দা ছাকি মিয়া, মোহসেন আলী, তারিকুল ইসলাম, পলাশটাড়ী গ্রামের আউয়াল, বেলকোলা গ্রামের সেকেন্দার আলী, আন্দার কোটা গ্রামের ফুলু মিয়া জানান, নির্বাচনী কোন প্রচার-প্রচারনা চালানো হয়নি, তাই আমরা নির্বাচনে অংশ নিতে পারছিনা। আমরা নির্বাচনী তফশিল পুনরায ঘোষনা করার দাবী জানাচ্ছি।

অভিযুক্ত প্রধান শিক্ষক মহিদুর রহমান বলেন, যথা নিয়মে নির্বাচনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ও প্রিজাইডিং অফিসার তাছরিন আক্তার জানান, তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরা অভিযোগ পাওয়ায় কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply