৪০ লাউ ঝুলে আছে এক থোকায়

শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

লাউ গাছের একটি থোকা থেকে হঠাৎ করেই বের হতে থাকে অসংখ্য লাউয়ের ফুল। এরপর সেই ফুল থেকে ছোট বড় প্রায় ৪০টি লাউ ধরে। এছাড়াও একই থোকায় আরো নতুন লাউ ফুল বের হতে দেখা যায়।

কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের পূর্বকেদার গ্রামের গৃহস্থের বাড়ির লাউ গাছে এই ঘটনা ঘটে। বেশ কিছুদিন ধরে বিভিন্ন গ্রামের মানুষ এসব লাউ দেখতে আসছেন। জানা গেছে, ওই গৃহস্থের নাম শামছুল আলী।

শামছুল আলীর স্ত্রী জয়নব বেগম জানান, এরইমধ্যে ৫০ থেকে ৬০টি লাউ স্বাভাবিক ভাবেই ধরেছে। যার কিছু খেয়েছেন আর কিছু বিক্রি করেছেন। এর মাঝে ১৫-১৬ দিন আগে হঠাৎ করে একটি থোকা থেকে অসংখ্য লাউয়ের ফুল এবং কচি লাউ আসতে থাকে। এর মধ্যে ৪০টির মতো লাউ একই স্থানে ধরেছে।

গৃহস্থের প্রতিবেশী কুলসুম বেগম জানান, অনেক লোক আসে এই লাউ দেখতে। কেউ কেউ ছবি তুলে নিয়ে যায়। ঝুলে থাকা লাউয়ে থোকায় বেশিরভাগ লাউ বড় হওয়ার প্রক্রিয়ায় রয়েছে। বাকিগুলো এখনো ছোট ছোট। এছাড়াও নতুন করে আরো কিছু ফুল আসছে একই স্থানে।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে একজন জানান, অদ্ভূত লাউ গাছের খবর পেয়ে তারাও একনজর দেখতে এসেছেন এসব লাউ।

ভূরুঙ্গামারী উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান জানান, লাউ গাছটি না দেখে কিছু বলা যাচ্ছে না। তবে এরকম ভাবে লাউ ধরা অস্বাভাবিক কোনো ঘটনা না। বিভিন্ন কারণে এরকম হতে পারে। সূত: ডেইলী বাংলাদেশ

এম২৪নিউজ/আখতার

Leave a Reply