রংপুরের কাউনিয়ায় আপাতত করোনা টেষ্ট বন্ধ

শেয়ার করুন

রংপুর অফিস:

সারাদেশে যখন করোনাভাইরাসের উর্ধগতি। দিনদিন মৃত্যু এবং আক্রান্তের সংখ্যায় যোগ হচ্ছে নতুন নতুন নাম। তখন আজ রবিবার থেকে রংপুরের কাউনিয়া হাসপাতালে আপাতত হচ্ছে না করোনা টেষ্ট।রংপুরের কাউনিয়ায় আপাতত করোনা টেষ্ট বন্ধ

কাউনিয়া হাসপাতাল সূত্রে জানাগেছে, বর্তমানে উপজেলায় করোনা রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে গত জুন মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হয়েছে এন্টিজেন্ট টেষ্ট। এই পরীক্ষার মাধ্যমে রোগী সাথে সাথে ফলাফল পাচ্ছেন। সব মিলে কাউনিয়া উপজেলায় শনাক্তের হার প্রায় ৩০শতাংশ। ঠিক এই মুহুর্তে জনবল স্বল্পতার কারণে আজ রবিবার থেকে হাসপাতালে হচ্ছেনা করোনা টেষ্ট।

এমনিতে উপজেলায় কেউ মানতে চাচ্ছে না লকডাউন। সর্বত্রে লোকের সমাগম। সরকার ঘোষিত বা বিশ্ব সাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধির কোনটাই মানছে না সাধারন মানুষ। অবশ্য লকডাউনে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা বিধ পরিকল্পনা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিন এবং উপজেলা সহকারী কমিশনার ( ভুমি) মেহেদী হাসান। এতে তেমন কোন সাড়া মিলছেনা। অনেকেরই অনিহা আছে করোনা পরীক্ষায়। উপসর্গ থাকলেও সহজে কেউ হাসপাতালে যেতে নারাজ। সেই মুহুর্তে হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ থাকায় করোনা ভাইরাসের প্রার্দুভাব আরো বাড়বে বলে অনেকেই মনে করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মীর হোসেন বলেন, কাউনিয়া হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নির্ধারীত কোন টেকনেশিয়ান নিয়োগ না দেয়ায়। টিকাদান কর্মসূচীর একজনকে দিয়ে এতো দিন করোনা টেষ্ট করানো হয়েছিলো। কিন্তু গত শনিবার সেই টেকনেশিয়ানের শরীরে করোনা ভাইরাস দেখা দেয়ায় তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। করোনা টেষ্টের জন্য জনবল চেয়ে উর্ধতন কর্তৃপক্ষের কাছে চাহিদা দেয়া হয়েছে। নতুন লোক না আসা বা দায়িত্বপ্রাপ্ত কর্মী সুস্থ না হওয়া পর্যন্ত আপাতত কাউনিয়া হাসপাতালে করোনা পরীক্ষা করা সম্ভব হবে না।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply