রংপুরে অটো চালক হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ

শেয়ার করুন

নিউজ ডেস্ক:

রংপুরের গঙ্গাচড়ায় অটো রিকশা চালক হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার (৩১ আগস্ট) বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২’র বিচারক তারিক হোসেন এ আদেশ দেন।

সরকার পক্ষের মামলা পরিচালনাকারী আইনজীবী নয়নুর রহমান টফি জানান, রংপুরের তারাগঞ্জ উপজেলার নেকিরহাট গ্রামের আব্দুল হকের ছেলে আবুল কাশেমের অটো রিকশায় ৪ ব্যক্তি ২০১৬ সালের ২৪ আগস্ট গঙ্গাচড়া উপজেলার খলেয়া নামক স্থানে যায়। ওই এলাকার জনৈক ডা: নুর আলমের বাড়ির পাশে অটো রিকশা চালক আবুল কালাম আজাদকে অস্ত্রের মুখে ধান ক্ষেতে নিয়ে গিয়ে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা করে অটো রিকশা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনার নিহত অটো চালক আবুল কালাম আজাদের মা মোখলেসেনা বেগম বাদী হয়ে গঙ্গাচড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ রংপুর সদর উপজেলার গোকলপুর ধনিপাড়া গ্রামের মফিজুল ইসলামের দুই ছেলে সফিকুল ইসলাম ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামি অটো চালককে হত্যা করে অটো ছিনতাই করার ঘটনার সত্যতা স্বীকার করে। পরে তারা দুজনেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। পরে পুলিশ দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ১৬ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে দুই ভাই সফিকুল ইসলাম ও সাইফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ প্রদান করেন।

তিনি আরও জানান, গ্রেফতার হওয়ার পর দুই আসামি জামিন নিয়ে পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেছে আদালত। গ্রেফতার হওয়ার দিন থেকে রায় কার্যকর করা হবে বলে জানান তিনি।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী আলাউদ্দিন আলমগীর জানান, এ রায়ে তারা সন্তুষ্ট নন। তারা উচ্চ আদালতে আপিল করবেন। সূত্র: যমুনা

এম২৪নিউজ/আখতার

Leave a Reply