থানায় দুর্নীতিবাজ পুলিশদের কোনো জায়গা নেই : মিঠাপুকুরে এসপি বিপ্লব

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার (রংপুর):

রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেছেন, দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিমূলক থানায় পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে বদ্ধপরিকর। থানায় কোন পুলিশ সদস্য অবৈধ উপায়ে অর্থ উপার্জনের সাথে জড়িত থাকতে পারবে না।

তিনি আরো বলেন, রংপুর জেলায় দুর্নীতিবাজ পুলিশেদের কোনো জায়গা নেই। মিঠাপুকুর থানার পুলিশ হবে, ঘুষ ও দুর্নীতিমুক্ত। মিঠাপুকুর থানা এবং বৈরাতীহাট তদন্তকেন্দ্রের, সকল পুলিশ সদস্যদের সাথে মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

আজ বৃহস্পতিবার (১৪জানুয়ারী) মিঠাপুকুর থানার আয়োজনে মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় এসব কথা বলেন পুলিশ সুপার বিপ্লব কুমার। 

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার আরো বলেন, মিঠাপুকুর থানার পুলিশ সদস্যদের সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। পুলিশ জনগণের সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান, জাতি ধর্ম, বর্ণ ও রাজনৈতিক/সামাজিক/অর্থনৈতিক শ্রেণী নির্বিশেষে থানায় সকল নাগরিকের সমান আইনগত অধিকার লাভের সুযোগ রয়েছে। থানায় কিশোর হাজতখানায় ব্যবস্থা, মহিলা আসামী/ভিকটিমকে যথাসম্ভব মহিলা পুলিশের মাধ্যমে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা থানায় ওয়ানস্টপ ডেলিভারী সার্ভিস চালুসহ থানায় সব সময় জনগণকে সেবা দিতে হবে। এতে বিন্দু পরিমাণ কার্পণ্য করা যাবে না। থানায় কোন দালাল থাকবে না। থানা হবে দালালমুক্ত, তাই জনগণ কোনোভাবেই যেন হয়রানির শিকার না হয়, সেদিকে থানা পুলিশকে সতর্ক থাকতে হবে। কোনো পুলিশ যদি কোনো অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত সভায় সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ, জনাব মোঃ আমিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ ) মধুসূদন রায়,  সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) কামরুজ্জামান, মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত/অপারেশন) জাকির হোসেন এবং বৈরাতীহাট তদন্তকেন্দ্রের ইনচার্জসহ থানার এসআই ও এএসআইগণ উপস্থিত ছিলেন।

এম২৪নিউজ/আখতার