পীরগঞ্জে চাকুরীর প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষন মামলায় যুবকের যাবজ্জীবন

শেয়ার করুন

রংপুর অফিস:

রংপুরের পীরগঞ্জে এক কিশোরীকে চাকুরী দেবার প্রলোভন দেখিয়ে অপহরন করে রংপুর, নীলফামারী ও ঢাকার গাজিপুরে ১১ দিন আটকে রেখে ধর্ষন করার অভিযোগে দায়ের করা মামলায় আসামী তোজাম্মেল হোসেনকে যানবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।

আজ বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত ৩ এর বিচবারক আলী হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষনার সময় আসামী আদালতে উপস্থিত ছিলো। পরে কঠোর পুলিশী পাহারায় আদালতের হাজত খানায় নেয়া হয় এর পওে রংপুর কেন্দীয় কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগে জানা গেছে ২০২০ইং সালের ২৯ জুন তারিখে রংপুরের পীরগঞ্জ উপজেলার পাচগাছি গ্রামের মঞ্জুর হোসেনের কিশোরী কন্যাকে একই গ্রামের তোজাম্মেল হোসেন গার্মেন্টস ফ্যাক্টরীতে ভালো বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে অপহরন করে প্রথমে রংপুরে নিয়ে আসে। সেখান থেকে নীলফামারী জেলার জলঢাকা উপজেলায় একটি গ্রামে নিয়ে গিয়ে এক আত্মীয়র বাড়িতে ৩ দিন আটকে রেখে ধর্ষন করে। এরপর কিশোরী মেয়েটিকে ঢাকার গাজিপুরে নিয়ে গিয়ে আরো ৮ দিন একটি বাসায় আটকে রেখে উপযূপরি ধর্ষন করে।

এভাবে ১১ দিন বিভিন্ন স্থানে আটকে রেখে উপযূপরি ধর্ষন করার পর কিশোরী মেয়েটি কান্নাকাটি শুরু করলে আসামী তোজাম্মেল হোসেন তাকে ঢাকার গাজিপুর থেকে রংপুরে নিয়ে আসে। এরপর তাকে মিঠাপুকুর উপজেলার বৈরাতি এলাকায় নিয়ে গিয়ে রাস্তায় ফেলে পালিয়ে যায়। পরে এলাকাবাসির সহায়তায় ধর্ষিতা মেয়েটি তার বাড়িতে খবর দিলে তার বাবা ও অন্যান্য স্বজনরা সেখানে এসে মেয়েটিকে নিয়ে বাড়ি চলে আসে।

এ ঘটনায় ১৪ জুলাই তারিখে কিশোরী মেয়েটির বাবা মঞ্জুর হোসেন বাদী হয়ে রংপুরের পীরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলাটি তদন্ত শেষে পীরগঞ্জ থানার এস আই আই আলমগীর আদালতে আসামী তোজাম্মেল হোসেন ও মতার সহযোগী হিসেবে জামিরুল ইসলামের বিরুদ্ধে ২৮/০৯/২২ইং তারিখে আদালতে চার্জসীট দাখিল করে।

মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামী তোজাম্মেল হোসেনকে দোষি সাব্যস্ত করে অপহরন করার অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা এবং ধর্ষনের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদন্ডের আদেশ দেন।

মামলায় সরকার পক্ষের আইনজিবী বিশিষ পিপি তাইজুর রহমান লাইজুর এ্যাডভোকেট রায়ে সন্তোষ প্রকাশ করে ন্যায় বিচার পেয়েছেন বলে জানান।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply