পীরগঞ্জে বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোষ্ট, গ্রেফতার ১

শেয়ার করুন

খবর বিজ্ঞপ্তির:

রংপুরের পীরগঞ্জে বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোষ্ট দেয়ার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ০৭.০৭.২০২১ তারিখ হ্যালো পীরগঞ্জ গ্রুপ নামক ফেকবুক গ্রুপে Md Monirul Islam (Saykat) নামক ফেসবুক আইডি থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কঠাক্ষ করে ছবি পোস্ট করা হয়। শোকের মাসে জাতির পিতার এই অবমাননা কেউ মেনে নিতে পারেন নাই। ফলে ফেসবুকে ব্যপক সমালোচনার শুরু হয়।

উক্ত ফেসবুক পোস্টকারী ১০০০ টাকার নোটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবিতে মাস্ক সেট করিয়া “বাঙ্গালী পারে না এমন কোন কাজ নাই, এটাই দেখার বাকী ছিলো” লেখা ছবি যাহার ক্যাপশন হিসেবে “আমরাও পারি” লিখিয়া পোস্ট করেন। উক্ত ফেসবুক পোষ্টের ফলে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয় এবং উক্ত ঘটনাকে কেন্দ্র করিয়া আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির সম্ভাবনা দেখা দেয়।

পীরগঞ্জ থানা পুলিশ কাল বিলম্ব না করে উক্ত ব্যক্তিকে গ্রেফতারের জন্য মাঠে নেমে পড়ে এবং অনুসন্ধানকালে উক্ত ফেসবুক পোস্টকারীকে সনাক্তপূর্বক তার নাম ও ঠিকানা চিহ্নিত করে। উক্ত পোস্টকারীর নাম মোঃ মনিরুল ইসলাম সৈকত (১৭), পিতা- মোঃ লুতফর রহমান, সাং- হোসেনপুর, থানা-পীরগঞ্জ, জেলা- রংপুর।

পীরগঞ্জ থানা পুলিশ অদ্য ইং-০৮/০৮/২০২১ তারিখ রাত্রি ২০.১০ ঘটিকার সময় ৭নং বড় আলমপুর ইউপিস্থ সন্ন্যাসী বাজারে উক্ত আইনের সহিত সংঘাতে জড়িত শিশুর পিতার মুদিখানার দোকানের সামনে পাইয়া তাকে আইনের হেফাজতে নেন।

আইনের সহিত সংঘাতে জড়িত শিশুর পরিহিত শার্টের বুক পকেটে থাকা ০১টি এ্যান্ডয়েড মোবাইল ফোন জব্দ করা হয় এবং আইনের সহিত সংঘাতে জড়িত শিশুর দেওয়া তথ্যমতে তাহার ফেসবুক আইডি লগইন করে “হ্যালো-পীরগঞ্জ,রংপুর” নামের ফেসবুক গ্রুপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবিতে মাস্ক সেট করিয়া পোস্টের সত্যতা পাওয়া যায়। আইনের সহিত সংঘাতে জড়িত শিশুর ফেসবুক আইডি পর্যালোচনা করিয়া দেখা যায় যে, সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির ছবি ব্যবহার করিয়া ব্যাঙ্গাত্যক পোস্ট করেন এবং বিভিন্ন উস্কানি মূলক জিহাদী গান নিজ ফেসবুকে শেয়ার করেন।

আইনের সাথে সংঘাতে জড়িত শিশুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসা, পীরগঞ্জ, রংপুরে ৯ম শ্রেণীতে পড়াশোনা করে। সে একজন কুরআনের হাফেজ। সে ২০১৮ সালে কাঞ্চনবাজার হাফেজিয়া মাদ্রাসা থেকে হাফেজ হয়েছেন। সে তার নিজ ফেসবুক আইডি থেকে উক্ত ছবি পোস্ট করার কথা স্বীকার করেছেন। পীরগঞ্জ এলাকায় অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করাই ছিল তার একমাত্র লক্ষ্য।

তাহার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply