প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় গ্রেফতার ১, বাদিকে হুমকির অভিযোগ

স্টাফ রিপোর্টার:

মিঠাপুকুর উপজেলার সিমান্তবর্তী ভেন্ডাবাড়ী এলাকায় শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলা হলে অভিযুক্ত ধর্ষক মিজানুর রহমান ওরফে কেকা’কে মিঠাপুকুর উপজেলার চেংমারী ইউনিয়নের মোসলেম বাজার এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। এরপর থেকে মামলা তুলে নিতে ধর্ষক মিজানুর রহমান ওরফে কেকা’র লোকজন বাদিকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি প্রদান করছে বলে অভিযোগ রয়েছে।

এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী ইউনিয়নের জোতদুলাল গ্রামের ছাকি মিয়ার শারীরিক প্রতিবন্ধী কিশোরী মেয়েকে বাড়িতে রেখে স্বামী-স্ত্রী মিলে পাশের একটি জমিতে গরু-ছাগলকে ঘাস খাওয়াতে যায়। এ সুযোগে একই গ্রামের প্রতিবেশী মৃত. তোজাম্মল হোসেনের ছেলে মিজানুর রহমান ওরফে কেকা ঘরে ঢুকে ওই প্রতিবন্ধী কিশোরীকে জোর পূর্বক ধর্ষণ করে। এসময় ওই কিশোরীর চিৎকারে বাবা-মা সহ স্থানীয় লোকজন ছুটে আসলে পালিয়ে যায় ধর্ষক মিজানুর রহমান ওরফে কেকা।

পরে ধর্ষণের অভিযোগ এনে মিজানুর রহমান ওরফে কেকার বিরুদ্ধে ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে এজাহার দায়ের করেন তিনি। পুলিশ বিষয়টি তদন্ত করে দায়েরকৃত এজাহার আমলে নিয়ে গত ১৯ জুন মিঠাপুকুর উপজেলার চেংমারী ইউনিয়নের মোসলেম বাজার এলাকা থেকে মিজানুর রহমান ওরফে কেকা’কে গ্রেফতার করে। এরপর থেকে মামলা তুলে নিতে আসামীর লোকজন বাদিকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি প্রদান করছে বলে অভিযোগ ভুক্তভোগীর পরিবারের।

ধর্ষণের শিকার ওই প্রতিবন্ধী কিশোরীর বাবা ছাকি মিয়া জানান, প্রতিবেশী হওয়ার সুযোগে বাড়ি ফাঁকা পেয়ে ঘরে প্রবেশ করে আমার মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে। মেয়ের কান্না শুনে বাড়িতে আসলে সে পালিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়েরের পর আসামীকে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে গ্রেফতারকৃত আসামীর ভাই তাজুল ইসলামসহ কয়েকজন মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। আমার প্রতিবন্ধী মেয়েকে যে নির্যাতন করেছে আমি তার কঠিন শাস্তি চাই। প্রতিবেশী হান্নান ও হারেছ মিয়া বলেন, ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই শাহজাহান মিয়া জানান, ধর্ষককে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। বাদীর পরিবারকে হুমকির বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply