ভিপি নূরের ওপর হামলা-মামলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন

শেয়ার করুন

নিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূরসহ ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে অবিলম্বে মিথ্যা, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করাসহ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানানো হয়।

বুধবার বেলা সাড়ে১১ টায় প্রেসক্লাব চত্বরে রংপুুুর জেলা ছাত্র অধিকার পরিষদের আয়োজনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভিপি নূরসহ অন্যান্য নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা ও শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের হামলা রাষ্ট্রযন্ত্রের ষড়যন্ত্র। একের পর এক হামলা মামলা দিয়ে সরকার সত্যকে আড়াল করে জনগণের বাক স্বাধীনতা হরণ করেছে। যখনই ছাত্র অধিকার পরিষদ সরকারের অনিয়ম দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে রাজপথে নেমে আসে তখনই হামলা মামলা হচ্ছে। এই নির্যাতন নিপীড়ন বন্ধ না হলে ঘরে ঘরে প্রতিবাদী নূরের আবির্ভাব হবে।

সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের রংপুুুর জেলা আহ্বায়ক হানিফ খান সজিব, যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ চাঁদ, যুগ্ম আহ্বায়ক ইমরান কবীর, সদস্য শাহ্ আলম, ইয়াসির আরাফাত, রাষ্ট্রচিন্তার সদস্য চিনু কবীর, নিপু আক্তার, আশিকুর রহমান প্রমুখ।

এ সময়য় বক্তারা পুলিশি হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নূরসহ অন্যদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান। তা নাহলে ছাত্র অধিকার পরিষদ দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

মানববন্ধন সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রংপুর প্রেসক্লাব চত্বর থেকে বের হয়ে নগরীর স্টেশন রোড জীবন বীমা মোড় পর্যন্ত প্রদক্ষিণ করে।

এম২৪নিউজ/আখতার