রংপুরে বখাটেদের ইভটিজিং এর প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন-বিক্ষোভ

শেয়ার করুন

রংপুর অফিস:

রংপুরে বখাটেদের ইভটিজিং এর শিকারের প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে সাধারন শিক্ষার্থীরা মানব বন্ধন-বিক্ষোভ করেছে।

আজ মঙ্গলবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ করেছে সাধারন শিক্ষার্থীরা। মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে রংপুরের খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠান রংপুর ক্যান্টনম্যান্ট স্কুল এন্ড কলেজ এবং কালেক্টরেট স্কুলের শিক্ষার্থী ও তাদের স্বজনরা অংশ নেয়।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, বখাটেদের উৎপাত বৃদ্ধি, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা অব্যাহত ভাবে ইফটিজিং এর শিকার হবার ঘটনার প্রতিবাদ করলে নির্যাতনের শিকার হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে আমাদের এ আয়োজন।

সমাবেশে বক্তব্য দেন শিক্ষার্থী আফসানা তাবাসসুম, তানভীর আশরাফ সহ অন্যন্যরা। বক্তারা অভিযোগ করে রংপুরের ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ও কালেক্টরেট স্কুল এন্ড কলেজে রংপুর ছাড়াও বিভাগের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ওই দুই শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করে। ফলে তাদের বিভিন্ন মেয়েদের বিভিন্ন বেসরকারী ছাত্রী নিবাসে ও ছেলেদের প্রাইভেট মেসে থেকে লেখা পড়তে হয়। প্রতি নিয়ত মেয়ে শিক্ষার্থীরা বখাটেদের ইভটিজিং এর শিকার হচ্ছে প্রতিবাদ করলে নির্যাতনের শিকার হতে হচ্ছে। এ সব ব্যাপারে পুলিশ প্রশাসনকে অভিযোগ করেও কোন প্রতিকার মিলছেনা।

গতকাল সোমবার কালেক্টরেট স্কুল এন্ড কলেজের এইচ এসসি দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থী রায়হান ইসলাম ও জেবুন আখতার জুই কলেজ থেকে তাদের মেসে ফেরার পথে নগরীর রাধাবল্লভ এলাকায় কয়েকজন বখাটে তাদের দেখে অশালীন মন্তব্য করে। এর প্রতিবাদ করায় তাদের দুজনকে বেদম মারধর করে বখাটেরা। প্রতিবাদ করতে এসে তাদের সহপাঠি অনিরুদ্ধ বর্ম্মন সাফল্যকেও মারধর করে বখাটেরা। এ ঘটনায় রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানায় সাধারন ডায়রী করলেও পুলিশ এখনো কোন পদক্ষেপ নেয়নি। এখন বখাটেরা তাদের নানা ভাবে হুমকি প্রদান করছে ফলে তারা চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিন কাটাচ্ছে।

শিক্ষার্থীরা নগরীর মুন্সিপাড়া, হনুমান তলা, রাধাবল্লভ, কলেজ রোড, কেরানীপাড়া সহ বিভিন্ন মহল্লায় বখাটেদের উৎপাত মারাত্মক বৃদ্ধি পেয়েছে। অনেক শিক্ষার্থী স্কুল বা কলেজে আসা প্রায় বন্ধ করে দিয়েছে। শিক্ষার্থীরা তাদের নিরাপত্তা দাবি করে বখাটেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবার দাবি জানিয়েছে।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply