রংপুরে মশার লাভা দমনে শ্যামা সুন্দরী খাল ও কেডি ক্যানালে কৃটনাশক স্প্রে কার্যক্রম

শেয়ার করুন

রংপুর অফিস:

রংপুর সিটি কর্পোরেশনে ডেঙ্গুসহ মশাবাহিত সকল রোগ প্রতিরোধে এবং মশার বিস্তার রোধে প্রতি বছর এই মৌসুমে নগরীর শ্যামা সুন্দরী খাল ও কেডি ক্যানালে মশার লাভা দমনে জন্য অগ্রিম কৃটনাশক স্প্রে কার্যক্রম শুরু করা হয়েছে।

রংপুর সিটি কর্পোরেশন এলাকায় মশক নিধন কার্যক্রম নিয়মিত ওয়ার্ড ভিত্তিক মনিটরিং করা হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে নগরীর চেকপোস্টে শ্যামা সুন্দরী খালের জমে থাকা পানিতে সৃষ্টি হওয়া মশার লাভা দমনে জন্য কৃটনাশক স্প্রে করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমরা এখন যে কৃটনাশক স্প্রে করছি। তা উরস্ত মশার জন্য নয়। পানির মধ্যে মশার যে লাভা ছাড়ে, সেই লাভা গুলো নষ্ট করার জন্য এই স্প্রে করা হচ্ছে।

এছাড়াও উরন্ত মশার বিস্তার রোধে ফগার মেশিনদ্বারা নগরীর প্রতিটি ওয়ার্ডে কৃটনাশক স্প্রে কার্যক্রম অব্যাহত রয়েছে। আর এ সব মশা নিধনে ফাইটার, ক্লোরোব্যান, ল্যামডা, লার্ভিসাইড ও এডাল্টিসাইড কৃটনাশক ব্যবহার করা হচ্ছে। যা চলতি মৌসুমে প্রতিটি ওয়ার্ডে প্রদান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা, বর্জ্য ব্যবস্থাপনা স্থাযী কমিটির সভাপতি ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহাবুবুর রহমান মঞ্জু, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল গফ্ফার, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (জোন-১) মোঃ মিজানুর রহমান মিজু, সুপারভাইজার একরামুল হক ও হরকাতুল জিহাদসহ স্থানীয় সুধিজন।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply