রংপুরে বিপুল পরিমাণ ভেজাল সাবান ও ডিটারজেন্ট পাউডার জব্দ, জরিমানা

শেয়ার করুন

নিউজ ডেস্ক:

রংপুরে গুরু ডিটারজেন্ট এন্ড সোপ ফ্যাক্টরিতে ভেজাল বিরোধি অভিযান পরিচালনা করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। অভিযানে বিপুল পরিমাণ ভেজাল ডিটারজেন্ট পাউডার, সাবান ও বিভিন্ন সুরক্ষা সামগ্রীসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল জব্দ করা হয়েছে। এসব সামগ্রী আটা-ময়দাসহ বিভিন্ন উপকরণের সংমিশ্রণে তৈরি করা হতো। ভ্রাম্যমাণ আদালত ওই প্রতিষ্ঠানের মালিককে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার  (ডিবি) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ভগীবালাপাড়ার সবুজবাগে গুরু ডিটারজেন্ট এন্ড সোপ ফ্যাক্টরিতে অভিযান চালায় পুলিশ। ফ্যাক্টরীতে ৫’শ কেজি নকল ডিটারজেন্ট পাউডার, সুপার এক্সেলর প্যাকেটজাত করা   ৩’শ কেজি পাউডার, খালি প্যাকেট ৩ হাজার, ক্যালসিয়াম ক্যামিকেল ১’শকেজি, সোডিয়াম বাই কার্বোনেট ১’শ কেজি, ২ হাজার পিচ নকল সাবান ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ ৫ লাখ টাকার মালামাল  জব্দ করা হয়। এসময় ভেজাল পণ্য তৈরির উপকরণ ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ওই প্রতিষ্ঠানটিতে অস্বাস্থ্যকর পরিবেশে আটা-ময়দাসহ বিভিন্ন উপকরণের মিশ্রণে নকল সাবান, ডিটারজেন্ট পাউডার তৈরি করা হতো বলেও জানান উত্তম প্রসাদ পাঠক।

এদিকে অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফ্যাক্টরির মালিক আতিকুর রহমানকে (৩৫) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  রাহাত বিন কুতুব ৩০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে সাত দিনের কারাদন্ড প্রদান করেন।

এম২৪নিউজ/আখতার