রংপুর সিটির মেয়র পদ থেকে পদত্যাগ করলেন মোস্তফা

শেয়ার করুন

রংপুর অফিস:

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বুধবার বিকেলে তিনি স্থানীয় সরকার মন্ত্রীর কাছে তার পদত্যাগ পত্র জমা দেন। মন্ত্রণালয় সেটি গ্রহন করে প্রজ্ঞাপন জারি করেছে। একই সাথে নির্বাচিত মেয়রের কাছে ক্ষমতা হস্তান্তর না করা পর্যন্ত সিটির প্রধান নির্বাহীকে প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার দায়িত্ব দিয়ে আদেশও জারি করা হয়েছে।

রংপুর সিটি করপোরেশন সদ্য পদত্যাগি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, আমি বুধবার বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রীর কাছে আমার পদত্যগ পত্র জমা দিয়েছি। তিনি তা গ্রহন করেছেন। যেহেতু আমি আগামী ২৭ ডিসেম্বর নির্বাচনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। সে কারণে আইন অনুযায়ী আমি পদত্যাগ করেছি। এখন আমার নির্বাচন নিয়ে কার্যক্রম চলবে।

এদিকে সন্ধায় এই বিষয়ে স্থানীয় সরকার সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনও (স্মারক নং- ৪৬.০০.০০০০.০৭১.১৮.১০৪.২০২২.৭৩১) জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে , রংপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহন করার লক্ষে বর্তমান মাননীয় মেয়র মোঃ মোস্তাফিজার রহমান অদ্য বুধবার, ২৩ নভেম্বর তারিখ অপরাহ্নে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গৃহিত হয়েছে।
এছাড়াও ওই মন্ত্রণালয় থেকে একটি অফিস আদেশ (স্মারক নং- ৪৬.০০.০০০০.০৭১.১৮.১০৪.২০২২.৭৩২) দেয়া হয়েছে। তাতে ওই মন্ত্রণালয়ের উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষর করেছেন।

এতে বলা হয়, রংপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহনের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তা রংপুর সিটি করপোরেশনকে অর্পন করা হলো। এই আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

প্রসঙ্গত: আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশনের তৃতীয়বারের ভোট। ২০১৭ সালের ২০ ডিসেম্বর দ্বিতীয় ভোটে প্রতিপক্ষকে ১ লাখ ভোটের ব্যবধানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছিলেন মোস্তাফিজার রহমান মোস্তফা। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ভোটে লড়তে হলে তাকে পদ থেকে পদত্যাগ করতে হবে। এবারও তিনি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন। তার মনোনয়ন ফরম তোলাও হয়েছে। আগামী ২৮ নভেম্বর তার মনোনয়ন পত্র জমা দেয়া হবে বলে জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply