শিশু ও নারীর প্রতি সহিংসতা বন্ধে পাশে থাকবে পুলিশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার (রংপুর):

শিশু ও নারীর প্রতি নির্যাতন, নিপীড়ন, ধর্ষণ ও সহিংসতা বন্ধে অপরাধীদের বিরুদ্ধে কঠোর হবার ঘোষণা দিয়েছে রংপুরের পুলিশ কর্মকর্তারা।

শনিবার (১৭ অক্টোবর) দিনব্যাপী ১৩১টি স্থানে এক যোগে নারী নির্যাতন ও ধষর্ণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর জেলা ও মেট্রোপলিটন বিট পুলিশিং এসব সমাবেশের আয়োজন করে।

প্রতিবাদ সমাবেশ থেকে অপরাধীদের বিরুদ্ধে আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা বাড়ানো ও ধর্ষকদের বয়কট করতে সকলকে উদ্বুদ্ধ করা হয়। সদর কোতয়ালী থানার বিট পুলিশিং এর আয়োজনে হরিদেবপুর ইউনিয়নে অনুষ্ঠিত সমাবেশে রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, নারীর প্রতি সহিংসতা নিরসনে, পুলিশ আপনার পাশে আছে। সকল ক্ষেত্রে নারীর নিরাপদ ও নিরাপত্তা নিশ্চিত হলে দেশ আরও দ্রুত সুখী সমৃদ্ধ হবে। নারী নির্যাতন, ধর্ষণ, নিপীড়নের মতো অপরাধে জড়িতদের কোনো ছাড় দেয়া হবে না। নারী নির্যাতন প্রতিরোধে রুখে দিয়ে নারী পুরুষ একসাথে এই দেশকে নিরাপদ করার জন্য সবাইকে সচেতন হতে হবে’।

আরও বক্তব্য রাখেন, রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার, সাময়িক দায়িত্ব) মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (এ- সার্কেল) আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন।

অন্যদিকে নগরীর মুন্সিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধি সমাবেশে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, নারী নির্যাতন ও ধষর্ণ বন্ধ করার জন্য পুলিশ কাজ করে যাচ্ছে। এ সমাজে যারা নারী নির্যাতন ও ধষর্ণের মত কাজ করে যাবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

রংপুর জেলা পুলিশ আট থানার ৭৬টি বিট পুলিশিং এলাকায় এবং মেট্রোপলিটন পুলিশ নগরীর ছয় থানার ৫৫টি বিট পুলিশিং এলাকাতে এই সমাবেশের আয়োজন করে। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা ছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এম২৪নিউজ/আখতার