১ নভেম্বর খুলে দেয়া হবে রংপুর চিড়িয়াখানা

শেয়ার করুন

নিউজ ডেস্ক:

সরকারী নিদের্শনায় স্বাস্থ্যবিধি মেনে আগামী ১লা নভেম্বর থেকে রংপুর সরকারী বিনোদন উদ্যান চিড়িয়াখানা খুলে দেয়া হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ।

রবিবার বিকালে রংপুর সরকারী বিনোদন উদ্যান চিড়িয়াখানা পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

তিনি বলেন, রংপুর সরকারী বিনোদন উদ্যান চিড়িয়াখানার বাঘ, সিংহ ও জলহস্তিরসহ বিভিন্ন খাচাঁ বর্দ্ধিত করা হবে এবং ঢাকা চিড়িয়াখানা থেকে রংপুরে চিড়িয়াখানায় বাঘ ও সিংহসহ অন্যান্য প্রাণি প্রদান করা হবে।

রংপুর চিড়িয়াখানা পরিদর্শনকালে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ এর সাথে ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের ডিজি ডাঃ আব্দুল জব্বার শিকদার, উপ-পরিচালক (প্রশাসন) ডাঃ মঞ্জুর মোঃ শাহাজাদা, প্রাণি সম্পদ অধিদপ্তর রংপুর বিভাগীয় উপ-পরিচালক এ.এস.এম নাসির উদ্দিন খান, কৃষিবিদ শাহ জালাল খন্দকার, রংপুর সরকারী বিনোদন উদ্যান চিড়িয়াখানার কিউরেটর ডাঃ মোঃ আমবার আলী তালুদার, জু-অফিসার অফিসার ডাঃ এইচ এম শাহাদাৎ, ইজারাদার, হযরত আলী, মুরাদ হোসেন ও রমজান আলী তুহিন প্রমূখ।

সচিব বলেন, ইচ্ছে করলেই যে সকল প্রাণি এখানে নিয়ে আসতে পারবো তা না। আসলে এখানে সে রকম জায়গা নেই। যেগুলোর পেয়ার নেই, আমরা চেষ্টা করবো সেগুলো পেয়ার দিতে। আগামীতে এখানে আরো নতুন নতুন পশু-পাখি সংযোজন করার জন্য।

রংপুর নগরীর বোতলা আদর্শ মৎস গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ চাষীদের পুকুর পরিদর্শন করে মতবিনিময় করেছেন মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ।

রোববার দুপুরে বোতলা আদর্শ মৎসাগ্রামের পুকুর পাড়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, মৎস অধিদপ্তরের মহাপরিচালক কাজী শাম্স আফরোজ, প্রাণি স¤পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আবদুল জব্বার শিকদার, মৎস গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, প্রাণি স¤পদ গবেষনা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. নাথুরাম সরকার, রংপুর বিভাগীয় মৎস কর্মকর্তা ড. মোহাঃ সাইনার আলম, জেলা মৎস কর্মকর্তা বরুণ চন্দ্র বিশ্বাসসহ অন্যরা।

সভায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাছের পোনা, খাদ্য বিতরণ সহ বড় প্রকল্পের মাধ্যমে নগদ সহায়তা দেয়ার কথা জানান সচিব। মতবিনিময় শেষে চাষীদের মাঝে গলদা চিংড়ি মাছের পোনা বিতরণ করা হয়।

এম২৪নিউজ/আখতার