রংপুরে করোনায় আরো ৯ জনের মৃত্যু, সর্বোচ্চ আক্রান্ত ৯৫৪ জন

শেয়ার করুন

রংপুর অফিস:

রংপুর বিভাগে আজ শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৩ হাজার ৫৫০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় আবারও পূর্বের রের্কড ভেঙ্গে একদিনে নতুন করে বেড়ে ৯৫৪ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৬ জেলায় একদিনে আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে একদিনে বিভাগের রংপুরে ৩ জন, ঠাকুরগাঁয় ২ জন, দিনাজপুরে ১ জন, কুড়িগ্রামে ১ জন, লালমনিরহাটে ১ জন এবং পঞ্চগড় জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৪৪ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ১৬ হাজার ৫৭১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৪৩ হাাজার ৯৪০ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৯শ’ ২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৩৩ হাজার ৬শ’ ৭৬ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের রংপুরে একদিনে এ যাবত কালের সর্বোচ্চ ২৭২ জন, গাইবান্ধায় ১০৪, ঠাকুরগাঁয় ১২০, পঞ্চগড়ে ১০৫, কুড়িগ্রামে ৯৩, দিনাজপুরে ১৩৮, নীলফামারীতে ৯৬ এবং লালমনিরহাট জেলায় ২৬ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।রংপুর বিভাগে করোনা শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৮৭ শতাংশ।

এদিকে গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ২৭ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ৬ জন সহ মোট ৩৩ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ নিয়ে ভারত থেকে মোট ৪৮ হাজার ৮৯১ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, শুক্রবার পর্যন্ত দিনাজপুুর জেলায় ১২ হাজার ৫শ’ ৮৪ জন আক্রান্ত ও ২৬৬ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৯ হাজার ৭শ’ ২৭ জন আক্রান্ত ও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৬ হাজার ১৬ জন আক্রান্ত ও ১৭৩ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৩ হাজার ৭শ’ ৮০ জন আক্রান্ত ও ৪২ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৩ হাজার ৫শ’ ২৩ জন অক্রান্ত ও ৬৪ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ৪শ’ ২৫ জন আক্রান্ত ও ৫২ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ১শ’ ৯২ জন আক্রান্ত ও ৫৫ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ২ হাজার ৬শ’ ৯৩ জন আক্রান্ত এবং ৫৫ জনের মৃত্যু হয়েছে।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply