রংপুর বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে

শেয়ার করুন

নিউজ ডেস্ক:

রংপুর বিভাগের ৮ জেলায় শনিবার সকাল পর্যন্ত করোনায় ডাক্তার, পুলিশ সাংবাদিকসহ বিভিন্ন বয়সের নারী-পুরুষ নিয়ে এই বিভাগে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ১’শ ৯৭ জন এবং মারা গেছেন ১২৩ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ আমিন আহম্মেদ খাঁন সাংবাদিকদের এক প্রেস বার্তায় জানান, শনিবার সকাল ৮ টা পর্যন্ত একদিনে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা ভাইরাসে নতুন করে বেড়ে ১৫৭ জন আক্রান্ত হয়েছে। এ সময়ে পঞ্চগড়ে ১ জনের মৃত্যু হয়েছে। রংপুর বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্তের মধ্যে দিনাজপুরে ৫৭, রংপুরে ২৬, ঠাকুরগাঁয় ২৬, কুড়িগ্রামে ১৪, লালমনিরহাটে ১৩, পঞ্চগড়ে ৮, গাইবান্ধায় ৭ এবং নীলফামারী জেলায় ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১’শ ৯৭ জন এবং মারা গেছেন ১২৩ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সূত্রে জানা গেছে, শনিবার পর্যন্ত এ বিভাগের মধ্যে দিনাজপুর জেলায় সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩৭ জনে এবং মৃত্যু হয়েছে ৪২ জনের। এর পরই রংপুর জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৮’শ ৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৩২ জনের। এছাড়া নীলফামারী জেলায় আক্রান্ত হয়েছে ৬৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৯জনের। গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা ৭১৩ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের, ঠাকুরগাঁয় আক্রান্ত ৪৯১ মৃত্যু হয়েছে ৮ জনের, পঞ্চগড়ে আক্রান্ত ৩৮৩ এবং মৃত্যুর সংখ্যা হয়েছে ৮ জনের, লালমনিরহাট জেলায় আক্রান্ত হয়েছে ৪৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের । এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত হয়েছে ৫৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের ।

করোনা সন্দেহে এই বিভাগে গত একদিনে আরও ৪৭৯ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৬৩ হাজার ৯০৬ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৩৬ জন সহ মোট ৫৯ হাজার ১৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ পর্যন্ত ৫ হাজার ১ ’শ ৯ জন রোগী সুস্থ হয়েছে।

সূত্র: ইত্তেফাক অনলাইন।