মাদক ব্যবসায়ী ও স্থানীয়দের হাতাহাতি, মিঠাপুকুরে ৩ নারী মাদক ব্যবসায়ীকে পুলিশে দিল এলাকাবাসী

মাদক বিক্রিতে বাধা দিতে গিয়ে ব্যবসায়ীদের সাথে স্থানীয়দের হাতাহাতি

স্টাফ রিপোর্টার:

মিঠাপুকুরে মাদক বিক্রিতে বাধা দিতে গিয়ে ব্যবসায়ীদের সাথে স্থানীয়দের হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে তিন নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রাণীপুকুর ইউনিয়নের নাসিরাবাদ গ্রাম থেকে তাদের আটক করে পুলিশে দেয় এলাকাবাসী।

গ্রেফতারকৃতরা হলেন, রাণীপুকুর ইউনিয়নের নাসিরাবাদ গ্রামের আমিনুর ইসলামের স্ত্রী বেনু বেগম, একই গ্রামের রেজাউল ইসলামের স্ত্রী ইতি বেগম ও একই গ্রামের বিউটি বেগম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে নাসিরাবাদ গ্রামে মাদক ব্যবসায়ীরা প্রকাশ্যে গাঁজা বিক্রি করছিল। তাদের বাধা দিলে হাতাহাতির ঘটনা ঘটে। মারপিটের শিকার হয় স্থানীয় কয়েকজন যুবক। ঘটনাটি ভিডিও ধারণ করতে গেলে স্থানীয় এক যুবকের মোবাইল ভেঙ্গে ফেলে মাদক ব্যবসায়ীরা। এক পর্যায়ে বেনু বেগম, ইতি বেগম ও বিউটি বেগম নামে তিনজন ব্যবসায়ীকে আটক করে পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে মিঠাপুকুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ওই তিন নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

স্থানীয় যুবক মোস্তাকিন মিয়া বলেন, মারামারির ঘটনাটি ভিডিও করতে গেলে আমার ব্যবহৃত এন্ড্রোয়েড মোবাইলটি ভেঙ্গে ফেলে মাদক ব্যবসায়ীরা।

স্থানীয় পল্লী চিকিৎসক মোরশেদ মিয়া বলেন, কয়েকজন মাদক ব্যবসায়ী এলাকাটাকে নষ্ট করে দিয়েছে। দিন-রাত বিভিন্ন এলাকা থেকে মাদকসেবীরা এখানে আসেন মাদক কিনতে। তাদেরকে বাধা দিলে স্থানীয় কয়েকজন যুবক মারপিটের শিকার হয়। পরে থানায় খবর দিয়ে তিন নারী ব্যবসায়ীকে থানায় নিয়ে যায় পুলিশ।

প্রতিবেশী শাহরিয়ার ইসলাম বলেন, আমার বাড়ির সামনে আমিনুরের বাড়ী। সে খুচরা ও পাইকাড়ী মাদক বিক্রেতা। দিন-রাত ২৪ ঘন্টা বিভিন্ন এলাকার মাদকসেবীরা এখানে এসে মাদক ক্রয় করেন। বাধা দিলে সে বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দেয়। তার প্রকাশ্যে মাদক বিক্রির কারণে এলাকাবাসী অতিষ্ট। আমিনুরকে দ্রুত গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ জানান তিনি।

রাণীপুকুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহেল কাফি বলেন, মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমানের আস্বাস পেয়ে স্থানীয় যুবসমাজের সহযোগীতায় তিন নারী মাদক ব্যবসায়ীকে পুলিশে দেয়া হয়। এরআগে মাদক ব্যবসায়ীদের সাথে স্থানীয় কয়েকজন যুবকের হাতাহাতির ঘটনা ঘটে। এসময় মাদক ব্যবসায়ীর মূল হোতা আমিনুর ইসলাম পালিয়ে যায়।

মূলহোতা আমিনুর সহ মাদকের সাথে সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় নিয়ে আসার জন্য জোর দাবি জানায় ইউপি সদস্য ফারুক আল মোজাহিদ।

মিঠাপুকুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতরা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। স্থানীয় যুবকদের নিয়ে মাদক নির্মুল কমিটি করা হয়েছে। তারা ব্যবসায় বাধা দিলে মারপিটের শিকার হয় কয়েকজন যুবক। পরে তিন নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। মাদক না পাওয়ায় তাদের বিরুদ্ধে মারামারির মামলা হয়েছে।

প্রসঙ্গত. গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকালে নাসিরাবাদ গ্রামে এলাকাসীকে নিয়ে মাদক প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান, ইউপি চেয়ারম্যান আবু ফরহাদ পুটু, সদস্য ফারুক আল মোজাহিদ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply