মিঠাপুকুরে ট্রলির চাপায় মৃত্যুর শয্যায় স্কুলছাত্রী, সড়ক অবরোধ করে বিক্ষোভ

আমিরুল কবীর (মিঠাপুকুর):

মিঠাপুকুরে বিদ্যালয়ে আসার পথে মাটি ভর্তি ট্রলির চাপায় গুরুতর আহত হয়েছেন পাইকান উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী রুপা মনি (১২)। আজ বুধবার সকালে ওই বিদ্যালয় সংলগ্ন এ দুর্ঘটনা ঘটে।

রুপা মনি লতিবপুর ইউনিয়নের বউবাজার এলাকার রুহুল আমিনের মেয়ে। বর্তমানে আশংকাজনক অবস্থায় রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওই ছাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, লতিবপুর বউবাজার থেকে বিদ্যালয়ে আসার পথে বিদ্যালয় সংলগ্ন পৌঁছামাত্র অপরদিক দিক থেকে আসা একটি মাটি ভর্তি ট্রলি ওই শিক্ষার্থীকে চাপা দেয়। স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজে ভর্তি করান। দুর্ঘটনার সাথে সাথে পালিয়ে যায় ট্রলির মালিক মজিদুল ও চালক বাদলসহ অন্যান্য সহযোগীরা।

এদিকে, ট্রলি মালিক ও চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় জনগন ও শিক্ষার্থীরা। যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। পরে ওই ট্রলিটি জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়।

পাইকান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান বলেন, দুর্ঘটনার খবর জানতে পেরে চিকিৎসার জন্য রুপা মনিকে দ্রæত হাসপাতালে পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রুপা মনির অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল থেকে ট্রলিটি জব্দ করা হয়েছে। চালককে আটক করা সম্ভব হয়নি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।