গঙ্গাচড়ায় বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মিলন মেলা

আব্দুল বারী স্বপন, গঙ্গাচড়া (রংপুর) ||

গঙ্গাচড়ায় বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে ব্র্যাক, সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ) এর সহযোগিতায় ও দক্ষিণ কোলকোন্দ বেতপাড়া পল্লী সমাজের আয়োজনে ২১ নভেম্বর এবং দক্ষিণ চেংমারী পল্লী সমাজের আয়োজনে ২২ নভেম্বর মিলন মেলা অনুষ্ঠিত হয়।

দক্ষিণ কোলকোন্দ বেতপাড়া পল্লী সমাজের মিলন মেলায় পল্লী সমাজের সকল সদস্য, বাল্যবিবাহের ঝুঁকিতে থাকা কিশোরী ও সাধারণ জনগণকে নিয়ে গ্রামীন ক্রীড়া প্রতিযোগিতা, বাল্যবিবাহের উপর রচনা, কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এতে এসোসিয়েট অফিসার (সেলপ) রেহেনা পারভীন, শিক্ষক রাফিউল, সভা প্রধান মিনারা, সেক্রেটারী বাবলু, সদস্য আনজুমানারা, মিজানুর, কুলছুম, ময়না, সিপন, কিশোরী বৃষ্টি, সুইটি, কিশোর দোয়েল, রিয়াদ বাল্যবিবাহর কুফল প্রতিরোধে করণীয়  সম্পর্কে বক্তব্য দেয়।

একইভাবে দক্ষিণ চেংমারী পল্লী সমাজ মিলন মেলা অনুষ্ঠিত হয়। এতে গোলাম সরওয়ার ম্যানেজার (অডিট এন্ড কমপ্লেইন) রংপুর, ইউপি সদস্যা মোরশেদা, সভা প্রধান, সেক্রেটারীসহ সকল সদস্য, এলাকার সাধারন জনগন ও এসোসিয়েট অফিসার (সেলপ) রেহেনা পারভীন উপস্থিত ছিলেন।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply