দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও লোডশেডিং এর প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রংপুর অফিস:

রংপুর নগরীর পায়রা চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জাতীয় পার্টির নেতারা বলেছেন, উন্নয়নের দোহাই দিয়ে সরকার অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের ঘটনা আড়াল করতে পারবে না। দিন যত যাচ্ছে সবকিছুই জনসম্মুখে উঠে আসছে। যেভাবে জ্বালানি তেল ও গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে, তাতে সরকারের উন্নয়ন চাপা পড়েছে। বর্তমান বাজারে হু হু করে জিনিসপত্রের দাম বাড়তে থাকায় জনগণের কাছে সরকারের গ্রহণযোগ্যতা কমছে। সরকারের একের পর এক জনস্বার্থবিরোধী সিদ্ধান্তে দেশের মানুষ এখন দুর্বিষহ জীবনযাপন করছে।

বুধবার দুপুরে জ্বালানি তেল ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি,অর্থপাচার এবং ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে জাতীয় পার্টির নেতারা সরকারের তীব্র সমালোচনা করে বলেন, সরকার প্রধান ছাড়া জনগণ এখন আর কারও প্রতি আস্থা রাখতে পারছে না। ক্ষমতাসীন দলের এমপি, মন্ত্রী থেকে শুরু করে দলের সবাই এখন লুটপাটে ব্যস্ত। তাদের উন্নয়নের বুলি এখন জনগণ আর শুনতে চায় না। জনগণ এখন একটু সুখে থাকতে চায়। দেশের মানুষ এরশাদের শাসনামলের মতো সুখ খুঁজছে। বিএনপির পর এখন আওয়ামী লীগ সরকারও জনগণের চাওয়া-পাওয়া পূরণে ব্যর্থ। এ কারণে মানুষ এখন জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়।

প্রতিবাদ সমাবেশ শুরুর আগে সাড়ে ১১টারদিকে নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশে পার্টির নেতারা বক্তব্য রাখেন। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে জাতীয় পার্টির মহানগর ও জেলার নেতাকর্মীরা ছাড়াও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বক্তারা আরো বলেন, আগামীতে দেশ ও জনগণের স্বার্থে যে কোনো আন্দোলন-সংগ্রামে দলের নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে রাজপথে নামতে প্রস্ততি নেওয়ার আহ্বান জানান পার্টির শীর্ষ নেতারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগরের সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, হাসানুজ্জামান নাজিম।

আরও বক্তব্য রাখেন, মহানগর জাতীয় পার্টির সহসভাপতি মোহাম্মদ টিপু সুলতান রংপুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহিম পাঠান, সাংগঠনিক সম্পাদক তারিকুল ইসলাম, সদর উপজেলার সভাপতি কাজলি বেগম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন, জাতীয় যুব সংহতির মহানগর সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি, জাতীয় ছাত্র সমাজের মহানগর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ছোট্ট।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply