২০২০ সালে সড়ক দুর্ঘটনায় নিহত ৬৬৮৬, আহত ৮৬০০

অনলাইন ডেস্ক:

বিদায়ী ২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৬ হাজার ৬৮৬ জন নিহত এবং ৮ হাজার ৬০০ জন আহত হয়েছেন। গত বছর সড়ক পথে ৪ হাজার ৮৯১ টি দুর্ঘটনা ঘটেছে। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অনুষ্ঠান থেকে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি এই পরিসংখ্যান প্রকাশ করে।

একই সময় রেলপথে ৩২৩ টি দুর্ঘটনায় মারা গেছেন ৩১৮ জন, আহত হয়েছেন ৭৯ জন। ১৮৩ টি নৌ দুর্ঘটনায় ৩১৩ জন নিহত, ৩৪২ জন আহত এবং ৩৭১ জন নিখোঁজ হয়েছেন। দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।

তারা জানায়, বিদায়ী বছরে সড়ক, রেল ও নৌ পথে পাঁচ হাজার ৩৯৭টি দুর্ঘটনায় সাত হাজার ৩১৭ জন নিহত ও নয় হাজার ২১ জন আহত হয়েছেন।

সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে। জানুয়ারি মাসে ৫৩১টি সড়ক দুর্ঘটনায় ৫৪৭ জন নিহত ও এক হাজার ১৪১ জন আহত হয়েছেন। ফেব্রুয়ারিতে ৫০৪টি দুর্ঘটনায় ৫৩৪ জন নিহত ও এক হাজার ১৬৯ জন আহত, মার্চে ৪৬৭টি দুর্ঘটনায় ৫২৫ জন নিহত ও এক হাজার ১৯ জন আহত, এপ্রিলে ২০১টি দুর্ঘটনায় ২১১ জন নিহত ও ২২৭ জন আহত, মে মাসে ৩১০টি দুর্ঘটনায় ৩৩১ জন নিহত ও ৪১০ জন আহত, জুনে ৩৫৮টি দুর্ঘটনায় ৩৬৮ জন নিহত ও ৫১৮ জন আহত, জুলাইয়ে ৩৯৩টি দুর্ঘটনায় ৪৯১ জন নিহত ও ৬৩৬ জন আহত হয়েছেন।

তিনি আরো বলেন, আগস্ট মাসে ৩৮৮টি সড়ক দুর্ঘটনায় ৪৫৯ জন নিহত ও ৬১৪ জন আহত, সেপ্টেম্বরে ৩৭৮টি দুর্ঘটনায় ৪১০ জন নিহত ও ৭০২ জন আহত, অক্টোবরে ৪১২টি দুর্ঘটনায় ৪৪৮ জন নিহত ও ৭৮৮ জন আহত, নভেম্বরে ৪৪৩টি দুর্ঘটনায় ৪৮৬ জন নিহত ও ৭৪১ জন আহত এবং ডিসেম্বরে ৫০৬টি দুর্ঘটনায় ৫৮৬ জন নিহত ও ৬৩৫ জন আহত হয়েছেন। সূত্র: ইত্তেফাক অনলাইন

এম২৪নিউজ/আখতার