পীরগঞ্জে ভাড়াটে কর্তৃক বাসায় বিদ্যুতের অবৈধ সংযোগ স্থাপন, অতঃপর বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার:

রংপুরের পীরগঞ্জ উপজেলার শানেরহাটের ধরলাকান্তি গ্রামে ভাড়াটে কর্তৃক অবৈধ সংযোগ স্থাপন করে বিদ্যুৎ ব্যবহার করার অভিযোগে পাওয়া গগেছে। এ অভিযোগে গত রোববার ওই গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১।

জানা গেছে, শানেরহাট ধরলাকান্তি গ্রামেে মৃত হাজেক আলীর পুত্র ইসাহাক আলীর গ্রামে একটি বাসা রয়েছে। বাসাটি তিনি দীর্ঘদিন আগে ভাড়া দেন মৃত. আজিজ আলীর পুত্র নান্নু কাজীকে। বাসা ভাড়া দিয়ে তিনি রংপুর শহরে চাকুরী করার সুবাদে স্ব-পরিবারে সেখানেই অবস্থান করেন। অপরদিকে ভাড়াটে নান্নু কাজী ওই বাসায় পল্লী বিদ্যুতের বানিজ্যিক সংযোগ স্থাপন করে সিএনজি, অটো রিক্সা, ভ্যান চার্জ দেওয়ার ব্যবসা করে আসায় এক পর্যায়ে পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীরা টের পেয়ে অবৈধ বিদ্যুৎ বিচ্ছিন করেছেন।

এলাকাবাসির সাথে কথা বলে জানা গেছে, নান্নু কাজী এলাকার খারাপ মানুষ। তিনি নানাভাবে প্রভাব বিস্তার করে স্থানীয়দের উপর। তার অত্যাচারে এলাকাবাসি অতিষ্ট হয়ে উঠেছে। নান্নু কাজী দির্ঘদিন ধরে আবাসিক সংযোগের মাধ্যমে বানিজ্যিক কার্যক্রম পরিচালনা করছিলেন। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ সেটি টের পেয়ে সংযোগ বিচ্ছিন্ন করেন।

এ বিষয়ে বাসা মালিক ইসাহাক আলী বলেন, আমি বাসাটি নান্নুকে ভাড়া দিয়ে স্বপরিবারে দীর্ঘদিন থেকে রংপুর শহরে বসবাস করি। ভাড়াটে নান্নু আমাকে প্রতি মাসের ভাড়ার টাকা পাঠিয়ে দেয়। সে যে অবৈধ ভাবে বিদ্যুৎ সংযোগ স্থাপন করে ব্যবসা করে আসছিল তা আমার জানা ছিল না। এ দিকে ভাড়াটে নান্নুর সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার জানান, অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ভাড়াটে কিংবা বাসা মালিকসহ অন্যান্য যার নাম তদন্তে উঠে আসবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম২৪নিউজ/আখতার

Leave a Reply