রংপুরে চালের গুদামে অভিযান, ছয় প্রতিষ্ঠানে ২০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার (রংপুর):

পণ্যের মোড়কে পাটের ব্যবহার নিশ্চিতে ও পরিবেশের জন্য ক্ষতিকর পলিব্যাগ ব্যবহার করার দায়ে রংপুর জেলার মাহিগঞ্জে বিভিন্ন চালের গুদামে অভিযান চালিয়ে আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে রংপুর জেলা প্রশাসনের মোবাইল কোর্ট।

রংপুরের মাহিগঞ্জে জেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসন, রংপুর এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

রংপুর জেলার সকল উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, পণ্যের মোড়কে পাটের ব্যবহার নিশ্চিতে ও পরিবেশের জন্য ক্ষতিকর ও সরকারিভাবে নিষিদ্ধ পলিব্যাগ মোড়ক হিসেবে ব্যবহার করায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে পাট অধিদপ্তর ও মেট্রোপলিটন পুলিশ সহযোগিতা করে।

তিনি আরও জানান, পণ্যের মোড়কে পাটের ব্যবহার নিশ্চিতে ও পরিবেশের জন্য ক্ষতিকর ও সরকারিভাবে নিষিদ্ধ পলিব্যাগ মোড়ক হিসেবে ব্যবহার করায় ৬ টি চাল গুদামের মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। প্রতিষ্ঠান ৬ টি হলো জয়নাল ট্রেডার্স, ফারুক ট্রেডার্স, ফিরোজ ট্রেডার্স, আনসার ট্রেডার্স, মোখলেস ট্রেডার্স ও তাজুল ট্রেডার্স।

এম২৪নিউজ/আখতার