রংপুরে আরও ৫ জন করোনা রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন

নিউজ ডেস্ক:

রংপুরে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে আরও ৫ জন করোনা রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে চিকিৎসক, পুলিশ, অধ্যাপক, পল্লী উন্নয়ন কর্মকর্তা ও একজন ব্যবসায়ী রয়েছেন। এ নিয়ে মোট এই হাসপাতাল থেকে ১০৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন।

সোমবার (১৫ জুন) দুপুরে করোনামুক্ত হওয়া ওই পাঁচজনকে ছাড়পত্র দেয়া হয়। এসময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা ফুল ও চিঠির মাধ্যমে শুভেচ্ছা জানানোর পাশাপাশি করতালি দিয়ে তাদের বিদায় জানানো হয়।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস.এম নূরুন নবী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ছাড়পত্রপ্রাপ্ত ব্যক্তিরা এখন করোনামুক্ত।  তাদের শরীরে করোনা সংক্রামিতের কোনো উপসর্গ না থাকায় এবং পরপর দুইবার নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে। এদের মধ্যে চারজন রংপুর জেলার ও একজন বগুড়া শহরের বাসিন্দা।

এই পাঁচজনের মধ্যে তিনজন মুমূর্ষ অবস্থায় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। আল্লাহর অশেষ রহমত এবং হাসপাতালের সকল চিকিৎসা কর্মীদের সেবায় তারা সবাই এখন পুরোপুরি সুস্থ্য।

গত ১৯ এপ্রিল হাসপাতালটি চালু হবার পর থেকে (১৪ জুন পর্যন্ত) ১৫৬ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১০৯ জন সুস্থ্যতার ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। এখানে মারা গেছেন পাঁচজন। আর বাকিরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও তিনি জানান।